ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

যে কৌশলে সহজে ইনস্টাগ্রামে বন্ধু খুঁজে পাবেন  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩১, ৯ অক্টোবর ২০১৮

ইনস্টাগ্রামে কোনো বন্ধুকে খুঁজতে খুঁজতে একেবারে হয়রান। কিন্তু কোনোভাবেই খুঁজে পাচ্ছেন না। নাম টাইপ করে এখানে তারপর সার্চ করতে হয়। এতে এক সঙ্গে অনেকের নাম চলে আসে। অনেকের কাছে এটি বিরক্তিকর মনে হতে পারে। তাই সহজেই বন্ধুদের খুঁজে পেতে ইনস্টাগ্রামে সম্প্রতি যুক্ত করা হয়েছে ‘নেইম ট্যাগ’ করার সুবিধা। এ ফিচারের সাহায্যে অনেকটা কিউআর কোড স্ক্যানের মতো সহজে খুঁজে পাওয়া যাবে বন্ধুদের। কীভাবে ইনস্টাগ্রামের নাম ট্যাগ ফিচারটি ব্যবহার করতে হবে তা তুলে ধরা হল এ টিউটোরিয়ালে। প্রথমে ফোনে ইন্সটল থাকা ইনস্টাগ্রাম অ্যাপটি চালু করতে হবে। এরপর নিচের ডান পাশে প্রথমে থাকা প্রোফাইল আইকন ক্লিক করতে হবে।   

তারপর প্রোফাইল পেজ প্রদর্শিত হবে। এ পেজের ওপরের থাকা তিনটি লাইনের মেনু আইকনে ক্লিক করতে হবে। তাহলে একটা সাইডবার প্রদর্শিত হবে। সেখান থেকে ‘Nametag’ নামে অপশনটিতে ক্লিক করতে হবে। নতুন একটি পেজ চালু হবে। এতে ব্যবহারকরীর নাম ট্যাগ প্রদর্শিত হবে।

আপনি যদি কোনো বন্ধুকে ‘Nametag’ মাধ্যমে খুঁজতে চান তাহলে নিচে থাকা ‘scan a nametag’ অপশনে ক্লিক করতে হবে। এরপর যাকে সার্চ করতে চান তার নামট্যাগ বরাবর ক্যামেরা ধরলেই ব্যবহারকারীর ইনস্টাগ্রাম প্রোফাইল প্রদর্শিত হবে। এ ক্ষেত্রে ‘Nametag’ আগেই নিয়ে রাখতে হবে।

এসি

  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি